ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

গাসিক নির্বাচন: ১৯ প্রতিশ্রুতি দিয়ে শাহনুরের ইশতেহার ঘোষণা 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৫, ২৩ মে ২০২৩  
গাসিক নির্বাচন: ১৯ প্রতিশ্রুতি দিয়ে শাহনুরের ইশতেহার ঘোষণা 

সরকার শাহনুর ইসলাম রনি নির্বাচনী ইশতেহার ঘোষণা করছেন

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী সরকার শাহনুর ইসলাম রনি ১৯ প্রতিশ্রুতি দিয়ে ইশতেহার ঘোষণা করেছেন। মঙ্গলবার (২৩ মে) সকালে টঙ্গীর নিজ বাসভবনে ইশতেহার ঘোষণা করেন তিনি। 

ইশতেহারে নগরীর টেকসই উন্নয়নের জন্য শত বছর মেয়াদী মাস্টারপ্ল্যান প্রস্তুত এবং গাজীপুর সিটিকে একটি পরিচ্ছন্ন সবুজ নগরী হিসেবে গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন হাতি প্রতীক নিয়ে নির্বাচন করতে যাওয়া এই প্রার্থী। 

শাহনুর রনি ইশতেহার ঘোষণায় বলেন, আমি নির্বাচিত হলে গাজীপুর সিটিকে একটি পরিচ্ছন্ন সবুজ নগরী হিসেবে গড়ে তুলবো। সিটি করপোরেশনের সব নাগরিকের নাগরিক সেবা সহজ ও জনবান্ধব করবো। শিল্পবান্ধব পরিবেশ গড়ে তুলবো। বিকল্প রাস্তা সম্প্রসারণ-উন্নয়নের মাধ্যমে ঢাকা-গাজীপুর যানজটমুক্ত যাতায়াতের নতুন দিগন্ত উন্মোচন করবো। নগরীর পূর্ব-পশ্চিমমুখী দুটি রাস্তা নির্মাণ করা হবে। গাজীপুর শহরকে বলা হয় এক রাস্তার শহর। নির্বাচিত হলে জয়দেবপুর জংশনের দক্ষিণ পাশ এবং উত্তর পাশ দিয়ে আরও দুটি রাস্তা পূর্ব-পশ্চিমমুখী করে নির্মাণ করার উদ্যোগ নেব। 

তিনি আরও বলেন, রেলক্রসিংগুলোতে ওভারপাস নির্মাণ করবো। মহানগরীর গুরুত্বপূর্ণ ব্যস্ততম রাস্তার রেলক্রসিংগুলোর ওপর প্রয়োজন অনুসারে ওভারপাস নির্মাণ করবো। আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত স্কুল-কলেজ গড়ে তুলবো। সুস্থ বিনোদন ও খেলাধুলার জন্য খেলার মাঠ নির্মাণ/উন্নয়ন করবো। পাখিদের জন্য নির্ধারিত অভয়ারণ্য গড়ে তুলবো। নাওজোর-কাশিমপুর-জিয়ানী ও গাজীপুর টু পূবাইল রোডের কাজ দ্রুত শেষ করবো। টঙ্গী শিল্প এলাকার রাস্তাগুলো দখলমুক্ত করবো। নগরীর খালগুলো দখল-দূষণমুক্ত করে খনন ও সংরক্ষণের ব্যবস্থা করবো। সহনীয় ট্যাক্স নির্ধারণ করবো। জনগণ যেন কখনোই অতিরিক্ত ট্যাক্সের ভারে জর্জরিত না হন সেদিকে খেয়াল রাখবো।

স্বতন্ত্র এই প্রার্থী বলেন, ওয়ার্ড ভিত্তিক সমস্যা চিহ্নিত করে পরিকল্পিত টেকসই উন্নয়ন ঘটাবো। নগরীর টেকসই উন্নয়নের জন্য শত বছর মেয়াদী মাস্টারপ্ল্যান প্রস্তুত করবো। পরিবেশ-প্রতিবেশ রক্ষায় যাবতীয় প্রদক্ষেপ গ্রহণ করবো। অগ্রাধিকার ভিত্তিতে জলাবদ্ধতা দূরীকরণের ব্যবস্থা গ্রহণ করবো। এলাকাভিত্তিক জলাবদ্ধতা দূরীকরণে স্থানীয় জনগণ এবং বিশেষজ্ঞদের পরামর্শ বাস্তবায়নে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে। পাশাপাশি জলবদ্ধতা নিরসনে নিয়মিত এবং বিশেষভাবে বর্ষা মৌসুমের আগেই ড্রেনগুলো পরিষ্কার করা হবে। ড্রেন পরিষ্কারে পরিচ্ছন্নতা কর্মীদের পাশাপাশি স্বয়ংক্রিয় পদ্ধতির বাহনও আনা হবে। বিশ্বের উন্নত দেশগুলোতে যেভাবে ড্রেন থেকে ময়লা পরিষ্কার করা হয় ধীরে ধীরে তেমন ব্যবস্থা গড়ে তোলা হবে।

সু-পরিকল্পিত আবাসন প্রকল্প গ্রহণ করবো। গার্মেন্টস শ্রমিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকদের জন্য সু- পরিকল্পিত আবাসন প্রকল্প করা হবে। মাদক, সন্ত্রাস, ইভটিজিংমুক্ত নগরী গড়ে তুলবো বলেও প্রতিশ্রুতি দেন তিনি।

শাহনুর রনি বলেন, আমি কথায় নয় কাজে বিশ্বাসী। ভোট আপনাদের শ্রেষ্ঠ আমানত। যদি আমাকে আপনাদের যোগ্য মনে হয় তাহলে ২৫ মে ভোটের মাধ্যমে আপনাদের আমানতের সেরা বিনিয়োগ করুন। কথা দিচ্ছি আপনাদের পাশে সেবক হয়ে থাকবো। 

রেজাউল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়