ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কেসিসি নির্বাচন: দম ফেলার ফুসরত নেই মেয়র প্রার্থীদের

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৬, ৪ জুন ২০২৩  
কেসিসি নির্বাচন: দম ফেলার ফুসরত নেই মেয়র প্রার্থীদের

আ.লীগ প্রার্থী তালুকদার আব্দুল খালেক নির্বাচনী প্রচারণা চালান খুলনা নগরীর দৌলতপুর এলাকায়

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে অংশ নেওয়া মেয়র প্রার্থীরা এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন। নির্বাচনের দিন যতই এগিয়ে আসছে ততই ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন তারা। এখন যেন তাদের দম ফেলার ফুসরত নেই। 

রোববার (৪ জুন) সকাল সাড়ে ৮টায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক নগরীর দৌলতপুরের মুহসিন মোড় থেকে গণসংযোগ শুরু করেন। সারাদিন তিনি নগরীর ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে প্রচার-প্রচারণা চালান। এই এলাকাটি এক সময় দেশের অন্যতম পাট শিল্পাঞ্চল বলে বিখ্যাত ছিল। সেই সুদিন এখন আর নেই। তালুকদার আব্দুল খালেক নির্বাচনকে সামনে রেখে দৌলতপুরের পাট শ্রমিকদের সঙ্গে উঠান বৈঠক করেন। শোনেন পাট শ্রমিকদের দুঃখ-কষ্টের কথা। 

নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহবান জানিয়ে তালুকদার আব্দুল খালেক পাট শ্রমিকদের উদ্দেশে বলেন, মিলগুলো চালু হোক, শ্রমিকরা আবার উৎপাদনে ফিরে আসুক এটা আমিও চাই। মিলগুলো চালু হলে বেকার সমস্যা সমাধান হয়ে যাবে। তখন আর কোনো কষ্ট থাকবে না।

দুপুরে আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক খুলনা প্রেস ক্লাবের শহীদ শেখ আবু নাসের ব্যাংকুয়েট হলে অনুষ্ঠিত কেসিসি নির্বাচন উপলক্ষ্যে আওয়ামী যুবলীগের গঠিত নির্বাচন পরিচালনা কমিটির সভায় বক্তৃতা করেন। সেখানে তিনি বলেন, আওয়ামী লীগের প্রত্যেকটা নেতাকর্মীকে নিজেকে প্রার্থীর মতো মনে করে নৌকার বিজয়ে কাজ করতে হবে। জনগণকে ভোট কেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগে উদ্বুদ্ধ করতে হবে। উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত করতে সবাইকে একযোগে কাজ করতে হবে। 
সভায় আওয়ামী লীগ ও যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

সোনাডাঙ্গা এলাকায় ভোট চান জাতীয় পার্টির প্রার্থী শফিকুল ইসলাম মধু

পরে নেতাদের নিয়ে নগরীর স্যার ইকবাল রোড, পিকচার প্যালেস মোড়, ডাকবাংলো মোড়ে নৌকা প্রতীকের পক্ষে ভোট চেয়ে প্রচারণা চালান তিনি।

এদিকে, ইসলামি আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী হাফেজ মাওলানা আব্দুল আউয়াল আজ (রোববার) সকাল থেকে নগরীর ৩০ ও ৩১ নম্বর ওয়ার্ডের শিপইয়ার্ড বান্দা সিমেন্ট ফ্যাক্টরি এলাকা, বান্দা বাজার, জিন্নাহপাড়া বাজার চানমারি বাজারে প্রচারণা চালান। বিকেলে তিনি ইস্টার্ন রোড ও চানমারি খালপাড় এলাকায় গণসংযোগ করেন।

গণসংযোগকালে তিনি হাতপাখা প্রতীকে ভোট চেয়ে বলেন, খুলনা সিটি করপোরেশন এলাকার মানুষের জানমালের নিরাপত্তা আজ মারাত্মক হুমকির মুখে। সিটি করপোরেশনের চরম দুরাবস্থার কারণ এবং তার সমাধান আমাদের খুঁজে বের করতে হবে। হাজার হাজার কোটি টাকা বাজেট হওয়া সত্ত্বেও সিটি করপোরেশন এলাকায় কাঙ্খিত মানের উন্নয়ন হলো না কেন? বারবার মুখোরোচক স্লোগানের ধোকায় আমরা আর কতবার নিপতিত হবো। এ থেকে আমাদের সরে আসতে হবে।

গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন ইসলামি আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী হাফেজ মাওলানা আব্দুল আউয়াল

তিনি আরও বলেন, খুলনা সিটির এ দুরাবস্থার জন্য মূল কারণ হচ্ছে দুর্নীতি, টেন্ডারবাজি, অপরিকল্পিত উন্নয়ন কর্মকাণ্ড ও উন্নয়নমূলক কর্মকাণ্ডে ক্ষমতাসীন দলের অশুভ প্রভাব-প্রতিপত্তি। 

জাতীয় পার্টির (জাপা) মেয়র প্রার্থী শফিকুল ইসলাম মধু আজ সারাদিন নগরীর নতুন বাজার, ১৪, ১৫ ও ২২ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ ও পথসভা করেন।

লাঙ্গল প্রতীকে ভোট চেয়ে তিনি বলেন, এই দেশের জনগণকে তার ভোটের অধিকার ফিরিয়ে দেন, ভোট দেওয়া জনগণের অধিকার। বর্তমান সরকার ভোটারদের নিরাপত্তা দিতে ব্যর্থ। যদি প্রশাসন মাইকিং করে বলে যে, আপনি ভোট কেন্দ্রে যান দায়িত্ব আমাদের, তাহলে ভোটাররা অবশ্যই উৎসবমুখর পরিবেশে ভোট দিতে যাবেন।

জাকের পার্টির মেয়র প্রার্থী এস এম সাব্বির হোসেন গোলাপফুল প্রতীকে ভোট চেয়ে নগরীর ক্রিসেন্ট জুট মিলস, মুজগুন্নী, নতুন রাস্তা, দৌলতপুর, ফুলবাড়ি গেট এলাকায় নির্বাচনী প্রচারণা চালান। 

নূরুজ্জামান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়