ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

স্বাভাবিক রাজশাহী, আ.লীগের অবরোধবিরোধী মিছিল

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২০, ১ নভেম্বর ২০২৩   আপডেট: ১৬:২১, ১ নভেম্বর ২০২৩
স্বাভাবিক রাজশাহী, আ.লীগের অবরোধবিরোধী মিছিল

বিএনপি-জামায়েতের ডাকা অবরোধের দ্বিতীয় দিন রাজশাহী মহানগরের চিত্র স্বাভাবিক। শহরে রিকশা ও অটোরিকশাসহ অন্যান্য যানবাহন স্বাভাবিকভাবেই চলছে। তবে, অবরোধের কারণে রাজশাহী-নওগাঁ, রাজশাহী-নাটোর, রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ কিংবা শহর থেকে বিভিন্ন উপজেলার রুটে বাস চলল সীমিত ছিল। যাত্রী সংকটের কারণে গণপরিবহন চলাচল সীমিত রয়েছে বলে জানিয়েছেন বাস মালিকেরা। 

বুধবার (১ নভেম্বার) রাজশাহী সড়ক পরিবহন গ্রুপের সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেন, ‘আমরা বাস চালানোর জন্য প্রস্তুত আছি। একটু উদ্বেগ থাকলেও প্রশাসন আমাদের সহযোগিতা করছে। তাই বাস চলাচল আমরা বন্ধ করিনি। যে কয়টা বাসের যাত্রী হচ্ছে, সেগুলো যথাসময়েই ছেড়ে যাচ্ছে। শুধু যাত্রী সংকটের কারণে বাস চলাচল করছে সীমিত আকারে।’

এদিকে, রাজশাহী মহানগরের কোথাও বিএনপি নেতাকর্মীদের পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি। উল্টো আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা অবরোধবিরোধী শান্তি মিছিল ও সমাবেশ করেছেন। নগরীর ১১টি পয়েন্টে অবস্থান নিয়েছেন দলের নেতাকর্মীরা। নগরীর কাশিয়াডাঙ্গা মোড়ে অবস্থান কর্মসূচিতে অংশ নেন নগর আওয়ামী লীগের সহ-সভাপতি শাহীন আকতার রেণী। তাঁর নেতৃত্বে ওই এলাকায় একটি শান্তি মিছিলও অনুষ্ঠিত হয়।

বুধবার সকালে রাজশাহী মহানগর আওয়ামী লীগের ব্যানারে নগরীর সাহেববাজার এলাকায় অবরোধবিরোধী একটি বিক্ষোভ মিছিল ও শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ কর্মসূচিতে অংশ নেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সাংগঠনিক সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমনসহ দলীয় নেতাকর্মীরা। তারা বিএনপি-জামায়াতের অবরোধ প্রতিহতের ঘোষণা দেন।

কেয়া/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়