ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

আমাদের সামনে উন্নয়ন ও বিবাদের দুটি পথ আছে: পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪১, ১৯ ডিসেম্বর ২০২৩  
আমাদের সামনে উন্নয়ন ও বিবাদের দুটি পথ আছে: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগের ‘নৌকা’ প্রতীকের প্রার্থী এম এ মান্নান বলেছেন, ‘দেশে কি কি উন্নয়ন হয়েছে তা সবার জানা। উন্নয়নের কথা বলে শেষ করা যাবে না। এই মুহূর্তে আমাদের সামনে দুটি পথ আছে তার একটি হলো- উন্নয়নের, অপরটি হলো বিবাদের-অশান্তির। উন্নয়নের দিকে গেলে, দেশে যেসব উন্নয়ন হয়েছে তা আরও প্রসারিত হবে। দেশ আলোকিত হবে। উন্নয়ন অগ্রযাত্রায় আমরা আরো এগিয়ে যাবে। বিবাদের পথে গেলে গোটা দেশ ধ্বংস হয়ে যাবে। আমরা আরও পেছনে যাবো। এই মুহূর্তে আমাদের সঠিক সিদ্ধান্ত নিতে হবে।’

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার নোয়াখালী বাজারে অনুষ্ঠিত নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বাংলাদেশকে একসময় মানুষ তলাবিহীন ঝুড়ির দেশ বলতো। বিশ্বের মধ্যে দরিদ্র বলে এক ধরনের অপমান ছিল। আজ সেই বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন অগ্রযাত্রায় পাকিস্তানকে হাজার মাইল পেছনে ফেলে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। বর্তমানে বাংলাদেশ একটি উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। আমাদের পার্শ্ববর্তী দেশগুলোর মধ্যে আমরাই প্রথম সারাদেশে বিদ্যুৎ দিয়েছি। আমরা আরও এগিয়ে যাবো। এই অগ্রযাত্রাকে আরও বেগবান করতে আমাদের শেখ হাসিনাতেই আস্থা রাখতে হবে।’

আওয়ামী লীগের নেতৃত্বে সারাদেশে উন্নয়নের গণজোয়ার সৃষ্টি হয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, দেশ এখন উন্নয়নের রোল মডেল। গরিব ও মেহনতি মানুষের পাশে থাকাই হলো আওয়ামী লীগের রাজনীতি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকার বিকল্প নেই।

জয়কলস ইউপি চেয়ারম্যান আব্দুল বাছিত সুজনের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিতাংশু শেখর ধর সিতু, সাধারণ সম্পাদক হাসনাত হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, পাথারিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম, শিমুলবাঁক ইউপি চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিন প্রমুখ।

মনোয়ার/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়