ঢাকা     সোমবার   ২৪ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১০ ১৪২৮ ||  ২০ জমাদিউস সানি ১৪৪৩

এলপিএলে শঙ্কায় ম্যাথুজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ২ ডিসেম্বর ২০২১  
এলপিএলে শঙ্কায় ম্যাথুজ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শ্রীলঙ্কার চলতি টেস্টে পাওয়া কোয়াড্রাইসেপস স্ট্রেইনের কারণে অ্যাঞ্জেলো ম্যাথুজের লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) অংশগ্রহণ শঙ্কায় পড়ল।

যদিও ম্যাথুজ আশাবাদী, টুর্নামেন্টের প্রথম কয়েক দিন হয়তো খেলা হবে না তার। খুব বেশি হলে তিন থেকে চারটি ম্যাচে বাদ পড়তে পারেন। কিন্তু শ্রীলঙ্কা ক্রিকেটের চিকিৎসকদের আশঙ্কা ঊরুর চোটটি আরো বেশি গুরুতর হতে পারে। তাতে করে পুরো টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে পারেন তিনি।

বোর্ডের প্রধান মেডিক্যাল অফিসার ড. ডামিন্ডা আত্তানায়েকে বলেছেন, ‘একটি এমআরআই স্ক্যান করা হয়েছে, রিপোর্টে পাওয়া ফল এখনো পরিষ্কার না। ৪ ডিসেম্বর আরেকটি এমআরআই করানো হবে, তখনই পাওয়া যাবে সুস্পষ্ট ধারণা।’

দ্বিতীয় টেস্টের ফল নিয়ে বিদেশের বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করা হবে বলে জানান আত্তানায়েক।

গলেতে চলমান দ্বিতীয় টেস্টের প্রথম দিন সিঙ্গেল নেওয়ার সময় চোট পান ম্যাথুজ। তখনই রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। অষ্টম উইকেট যাওয়ার পর আবার ক্রিজে ফেরেন এবং সিঙ্গেল-ডাবলস বাদ দিয়ে বাউন্ডারি মারাতেই নজর দেন।

প্রথম ইনিংসে দলের হয়ে ফিল্ডিং করেননি ম্যাথুজ, তবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করেন ৯ নম্বরে নেমে। তার পায়ে চোট পাওয়ার ইতিহাস বেশ লম্বা। বিশেষ করে হ্যামস্ট্রিং, কোয়াডস ও কাফের চোট তাকে ২০১৫ সাল থেকে ক্রিকেট থেকে দূরে রেখেছিল কয়েকবার।

রোববার থেকে শুরু হচ্ছে এলপিএলের দ্বিতীয় আসর, শেষ হবে ২৩ ডিসেম্বর। এবারের আসরে কলম্বো স্টার্সের হয়ে খেলার কথা ছিল ম্যাথুজের, অধিনায়কত্বও পাওয়ার কথা তার।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়