ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

এলপিএলে আল আমিনের নজরকাড়া বোলিং

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৮, ৬ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৯:১৩, ৬ ডিসেম্বর ২০২১
এলপিএলে আল আমিনের নজরকাড়া বোলিং

লঙ্কা প্রিমিয়ার লিগে ডাম্বুলা জায়ান্টসের মুখোমুখি হয়েছে ক্যান্ডি ওয়ারিয়ার্স। এই দলটির হয়ে খেলছেন বাংলাদেশের পেসার আল আমিন হোসেন। দারুণ বোলিং করেছেন তিনি, যদিও রানের পাহাড় গড়েছে ডাম্বুলা। ম্যাচটি তারা জিতে নিয়েছে ২০ রানে।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে আগে ব্যাট করতে নামে ডাম্বুলা। ৭ উইকেটে ১৯০ রান সংগ্রহ করেছে তারা।

শুরুতেই ঝড় তুলেছিল ডাম্বুলা। নিরোশান ডিকবেলাকে নিয়ে ৯৭ রানের জুটি গড়েন ফিল সল্ট। ডিকবেলা (৩৭) লাহিরু কুমারার শিকার হলে প্রতিপক্ষের বিপজ্জনক ব্যাটসম্যানকে ফেরান আল আমিন। ২৭ বলে ৪ চার ও ৫ ছয়ে ইনিংস সেরা ৬৪ রান করা সল্ট তাকে ফিরতি ক্যাচ তুলে দেন।

১৮তম ওভারে নুবানিদু ফার্নান্ডোকে (৭) নিজের দ্বিতীয় শিকার বানান আল আমিন। ক্যাচ ধরেন ইশান জয়ারত্নে।

আল আমিন দ্বিতীয় সর্বোচ্চ ২ উইকেট নেন ৪ ওভারে ৩৬ রান দিয়ে। তিন উইকেট নিয়ে ক্যান্ডির সেরা বোলার লাহিরু।

বড় লক্ষ্যে নেমে সুবিধা করতে পারেনি ক্যান্ডি। নুয়ান প্রদীপের পেসের সঙ্গে বল হাতে জাদু দেখান কদিন আগে শেষ হওয়া ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট সিরিজ জয়ের নায়ক রমেশ মেন্ডিস। উইন্ডিজদের বিপক্ষে দুই ম্যাচে ১৮ উইকেট নেওয়া এই স্পিনার ৪ ওভারে ২১ রান দিয়ে নেন যৌথ সর্বোচ্চ ৩ উইকেট। রমেশ ব্যাট হাতেও ১১ বলে ২২ রানের দারুণ ইনিংস খেলেন। নুয়ানও সমান উইকেট নেন ৩১ রান খরচায়।

ক্যান্ডি ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে করে ১৭০ রান। দলটির পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন রভম্যান পাওয়েল, ২১ বলে ১ চার ও ৪ ছয়ে। শেষ দিকে সাচিন্দু কলম্বাগের ১৬ বলে ২৭ রানের অপরাজিত ইনিংসে লড়াই চালিয়ে যায় দলটি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়