ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

আবারো গলকে হারিয়ে চ্যাম্পিয়ন জাফনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১২, ২৪ ডিসেম্বর ২০২১  
আবারো গলকে হারিয়ে চ্যাম্পিয়ন জাফনা

গত বছরই যেন ফিরে এলে হাম্বানটোটার মাহিন্দা রাজাপাকসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। লঙ্কা প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয়বার ফাইনালে মুখোমুখি জাফনা স্ট্যালিয়নস ও গল গ্ল্যাডিয়েটর্স। ফলও একই, জয় জাফনার। ২৩ রানে গলকে হারিয়ে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন তারা।

হাই স্কোরিং ফাইনালে আগে ব্যাট করা জাফনা মাত্র ৩ উইকেট হারিয়ে করে ২০১ রান। বড় লক্ষ্যে নেমে ৯ উইকেটে ১৭৮ রানের বেশি করতে পারেনি গল।

দ্বিতীয় আসরে জাফনার শ্রেষ্ঠত্বের মুকুট ধরে রাখার ম্যাচে ব্যাট হাতে নায়ক ৪১ বলে ৬৩ রান করা আভিষ্কা ফার্নান্ডো এবং বোলিংয়ে ৪ ওভারে গলকে ভুগিয়েছেন ৩০ রান দিয়ে ২ উইকেট নেওয়া ওয়ানিন্দু হাসারাঙ্গা।

২০২ রানের লক্ষ্যে নেমে গলকে আশা জাগানিয়া শুরু এনে দেন দানুশকা গুনাথিলাকা। ৭ চার ও ৩ ছয়ে ২১ বলে ৫৪ রান করেন তিনি। পেসাররা একের পর এক বাউন্ডারি হজম করায় জাফনা অধিনায়ক থিসারা পেরেরা বল তুলে দেন হাসারাঙ্গাকে। এই স্পিনার গুনাথিলাকাকে ফেরানোর পর একই ওভারে বিপজ্জনক বেন ডাঙ্ককে গোল্ডেন ডাকে মাঠছাড়া করেন।

সপ্তম ওভারে মোহাম্মদ হাফিজ (১০) দলীয় ৮৪ রানে রান আউট হলে প্রয়োজনীয় রান রেটের সমীকরণ মেলাতে পারেনি গল। অধিনায়ক ভানুকা রাজাপাকসা ১৪ রানে মাহিষ ঠিকসানার বলে হাসারাঙ্গার ক্যাচ হন। একপ্রান্ত আগলে খেলতে থাকা ওপেনার কুশল মেন্ডিসও ২৮ বলে ৩৯ রান করে রান আউট। 

হাসারাঙ্গার সমান দুটি উইকেট নেন জাফনার চাতুরাঙ্গা ডি সিলভা।

এর আগে ব্যাট করতে নেমে রহমানউল্লাহ গুরবাজের ১৮ বলে তিনটি করে চার ও ছয়ে ৩৫ রানের ঝড়ে দারুণ শুরু করে জাফনা। তার আউটে ৫৬ রানে ওপেনিং জুটি ভাঙলে ফার্নান্ডো বোলারদের তুলোধুনো করেন টম কোহলার-ক্যাডমোরের সঙ্গে। ইংলিশ এই ব্যাটসম্যান ৪১ বলে ২ চার ও ৩ ছয়ে ৫৭ রানে অপরাজিত ছিলেন। 

শেষ দিকে শোয়েব মালিকের ১১ বলে ২৩ রান ও থিসারার ৯ বলে অপরাজিত ১৭ রানে দুইশ পার করে জাফনা।

ফাইনালে সর্বোচ্চ ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন আভিষ্কা, মোট ৩১২ রান করে টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ও তিনি।
 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়