ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

গাসিক নির্বাচন: ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করায় প্রার্থীতা বাতিল

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২২, ২৪ মে ২০২৩   আপডেট: ২০:৪৬, ২৪ মে ২০২৩

গাজীপুর সিটি করপোরেশনের ৪০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আজিজুর রহমান ওরফে শিরিষের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন। নির্বাচনের একদিন আগে বুধবার (২৪ মে) বিকেলে তার প্রার্থীতা বাতিল করা হয়।

আজিজুর রহমান নগরীর ৪০ নম্বর ওয়ার্ডের গত দুই বারের নির্বাচিত কাউন্সিলর ছিলেন। 

রিটানিং কর্মকর্তার কাযালয় সূত্রে জানা গেছে, বেআইনি মিছিল,  জনসভা ও ত্রাস সৃষ্টি এবং ভীতি প্রদর্শন মূলক বক্তব্য প্রদান করায় কাউন্সিলর প্রার্থী আজিজুর রহমানকে গত ২৩ মে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। ওই নোটিশে বলা হয়, আপনি গত ২২ মে গাজীপুর সিটি করপোরেশনের ৪০ নম্বর ওয়ার্ডে অবস্থিত পুবাইল এলাকার কলেরবাজার নামক স্থানে মিছিল ও জনসভা করেছেন। ওই জনসভায় ‘নৌকা ছাড়া কাউকে ভোট কেন্দ্রে আসতে দিবেন না’ মর্মে ত্রাস সৃষ্টি এবং ভীতি প্রদর্শনমলক বক্তব্য প্রদান করেন। যা বিভিন্ন গণমাধ্যমে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। এ বিষয়ে নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক সংশ্লিষ্ট নির্বাচনের রিটার্নিং অফিসার তদন্ত করে ২৩ মে তদন্ত প্রতিবেদন দাখিল করেছেন। তদন্ত প্রতিবেদন অনুযায়ী বর্ণিত বেআইনি মিছিল, জনসভা ও ভীতি প্রদর্শনমূলক বক্তব্য প্রদানের বিষয়টি আপনি স্বীকার করেছেন এবং তৎসংক্রান্ত প্রাসঙ্গিক স্বাক্ষ্য প্রমাণ পাওয়া গেছে বলে অফিসার তাঁর প্রতিবেদনে উল্লেখ করেছেন।

গাজীপুর সিটি করপোরেশনের রিটানিং কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, বেআইনি মিছিল, জনসভা করে ত্রাস সৃষ্টি এবং ভীতি প্রদর্শনমূলক বক্তব্য প্রদান করে উনি স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধিগত এবং সিটি কর্পোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ও বিধি ৩০ লঙ্ঘন  করেছেন। যার কারণে তার প্রার্থীতা বাতিল করা হয়েছে।

রেজাউল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়