ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গাজীপুরে ভোট কেন্দ্রগুলোতে নারীর উপস্থিতি বেশি

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৯, ২৫ মে ২০২৩   আপডেট: ১১:৪৮, ২৫ মে ২০২৩
গাজীপুরে ভোট কেন্দ্রগুলোতে নারীর উপস্থিতি বেশি

কেন্দ্রের বাইরে লাইনে দাঁড়িয়ে ভোট দেওয়ার অপেক্ষায় নারীরা

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের বিভিন্ন কেন্দ্রে ঘুরে দেখা গেছে, পুরুষ চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশি। নারী ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টার মধ্যে মহানগরীর টঙ্গী দারুস সালাম মাদরাসা, টঙ্গী কলেজ রোড এলাকার নিউ ব্লোন হাইস্কুল, টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন অ্যান্ড কলেজ, এরশাদ নগরের চাংকির টেক এলাকার হাজী আলমাছ আলী উচ্চ বিদ্যালয়, টঙ্গী শহিদ আহসান উল্লাহ মাস্টার হাসপাতাল কেন্দ্র ঘুরে ঘুরে এমন চিত্রই দেখা গেছে।  

গাজীপুর সিটি করপোরেশনের এরশাদ নগরের চাংকির টেক এলাকার হাজী আলমাছ আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে কথা হয় কয়েকজন নারী ভোটারের সঙ্গে। তারা জানান, খুব সকালে পরিবারের সদস্যদের জন্য রান্না শেষে ভোট দিতে এসেছেন তারা। ভোট দিয়ে গেলে বাড়ির পুরুষরা আসবেন ভোট কেন্দ্রে।

টঙ্গী কলেজ রোড এলাকার নিউ ব্লোন হাইস্কুল কেন্দ্রের কয়েকজন নারী জানান, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দিনের তাপমাত্রাও বাড়াতে থাকবে। এ জন্য সকালেই নিজেদের ভোট প্রয়োগ করতে এসেছেন তারা। 

গাজীপুর সিটি করপোরেশনের এবারের নির্বাচনে মেয়র পদে প্রার্থী দিয়েছে পাঁচটি দল। এছাড়া স্বতন্ত্র মেয়র প্রার্থী রয়েছেন তিনজন। এই সিটি করপোরেশনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আজমত উল্লা খান এবং সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা স্বতন্ত্র প্রার্থী টেবিল ঘড়ি প্রতীকের জায়েদা খাতুনের মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হতে পারে বলে ধারণা করছেন নগরবাসী।

প্রসঙ্গত, আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ইভিএম-এর মাধ্যমে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনে ১১ লাখ ৭৯ হাজার ৪৬৩ জন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

রফিক/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়